পাঠকপ্রিয় সেরা পাঁচ (গল্প)

May 12, 2018 ...

পুরোটা পড়ার সময় নেই? ব্লগটি একবারে শুনে নাও!

 

বই পড়তে গিয়ে সঠিক বইটি বেছে নিতে কিছুটা সমস্যায় ভুগতে হয় যাদের, তাদের জন্যই আমরা বিভিন্ন বিষয়ভিত্তিক সর্বাধিক পাঠকপ্রিয়তা পাওয়া বইগুলো সম্পর্কে জানাতে চেষ্টা করছি। তারই ধারাবাহিকতায় তোমাদের জন্য আজ থাকছে সেরা পাঁচ গল্প সংগ্রহ জাতীয় বইয়ের খোঁজ:

যাহা বলিব সত্য বলিব পার্ট ১

আর জে কিবরিয়া

book, collection, popular, rating, story, top, গল্প, জনপ্রিয়, বই, সেরা

মোঃ গোলাম কিবরিয়া সরকার। আর.জে. কিবরিয়া হিসেবে পরিচিত রেডিও শ্রোতামহলে। এগার বছরের রেডিও ক্যারিয়ারে উপহার দিয়েছেন অনেক জনপ্রিয় অনুষ্ঠান। রেডিও টুডে-তে ২০০৬ সালে যোগ দেন। কথাবন্ধু হিসেবে। এখন ডেপুটি এক্সিকিউটিভ প্রডিউসার হিসেবে কর্মরত আছেন এবিসি রেডিও এফএম ৮৯ দশমিক ২ এ । বর্তমানে তার পরিকল্পনা এবং উপস্থাপনায় এবিসি রেডিওতে “হ্যালো ৮৯২০”, “যাহা বলিব সত্য বলিব” এবং “ডর” নামে তিনটি অনুষ্ঠান প্রচারিত হচ্ছে।

তাঁর উপস্থাপনা করা তুমুল জনপ্রিয় একটি অনুষ্ঠান হলো “যাহা বলিব সত্য বলিব”। এই অনুষ্ঠানটিতে অতিথিরা তাদের মনের গভীর কথাগুলো সবার সাথে শেয়ার করেন, তাঁদের কৃত কাজগুলোর অনুশোচনা করেন কিংবা ভালো কাজগুলো বলে সবাইকে অনুপ্রাণিত করেন। অনুষ্ঠানটি থেকে জীবনধর্মী শিক্ষা পান শ্রোতারা।

জনপ্রিয় এই অনুষ্ঠানে মানুষের বলা গল্পগুলো নিয়েই এই বইটি। একই বইতে বাংলা গল্প ও তার ইংরেজি অনুবাদগুলোও রয়েছে। সবমিলিয়ে দারুণ অনুপ্রেরণামূলক বই এটি।

জীবনের গল্প

আর জে কিবরিয়া

book, collection, popular, rating, story, top, গল্প, জনপ্রিয়, বই, সেরা

জীবনের গল্প শুধুমাত্র জীবনকে কেন্দ্র করেই থেমে থাকেনি। জীবনের গল্পে মর্মস্পর্শী হয়ে ফুটে উঠেছে প্রেম, বিরহ, বেদনা এবং জীবনের যতো যাপিত চাওয়া পাওয়া। এই বইটির এত জনপ্রিয়তা পাবার মূল কারণ সম্ভবত এর হৃদয়গ্রাহীতা এবং গ্রহণযোগ্যতা

বইটি পড়ে অনেকেরই মনে হয়েছে, ‘আরে! এটা তো আমার জীবনেরও গল্প!”

জীবনের গল্প-২য় পর্ব

আর জে কিবরিয়া

book, collection, popular, rating, story, top, গল্প, জনপ্রিয়, বই, সেরা

প্রথম পর্বের বিপুল জনপ্রিয়তা লেখককে আবারো লিখতে উদ্বুদ্ধ করে, তিনি আবারো জীবনের গল্প লিখতে বসেন। এই গল্প আরো করুণ, আরো মর্মস্পর্শী। জীবনের গল্পগুলোকে সুন্দর করে লিখে এই বইটি দিয়ে আবারো পাঠকের মন জয় করেন কিবরিয়া।

সফল একটি বইয়ের পরের খন্ডটির সময়ে পাঠকদের আলাদা একটা উচ্চাশা থাকে নতুন খণ্ডটি নিয়ে। নিশ্চিত করেই বলা যায়, এই বইটির মাধ্যমে পাঠকের সেই আশার দাম দিয়েছেন লেখক

Communication Masterclass by Tahsan Khan

কোর্সটি করে যা শিখবেন:

  • ব্যক্তিগত এবং সামাজিক জীবনে প্রয়োজনীয় যোগাযোগ কৌশল
  • স্মার্টলি কমিউনিকেট করার প্রয়োজনীয় স্কিলস
  • হাই-প্রোফাইল মানুষদের সাথে নেটওয়ার্কিং এর কৌশল
  •  

    বীরবলের মজার গল্প

    শাহীন হৃদয়

    book, collection, popular, rating, story, top, গল্প, জনপ্রিয়, বই, সেরা

    সম্রাট আকবরের রাজ্যসভায় নবরত্নের একজন ছিলেন বীরবল। উপস্থিত বুদ্ধি, বিচক্ষণতা এবং তীক্ষ্ণ রসবোধ বীরবলকে অমর করে রেখেছে।  তাঁর উপস্থিত বুদ্ধির কারণেই বীরবলের গল্পগুলো পুরো উপমহাদেশ জুড়ে শিশুদেরকে মুগ্ধ করে রেখেছে। বীরবলের এই গল্পগুলোকে এক মলাটে পাওয়া যাবে শাহীন হৃদয় সম্পাদিত বীরবলের মজার গল্প বইটিতে।

    তোমার যদি ভালো লেগে থাকে এধরনের রসবোধসম্পন্ন লেখা, তাহলে বিনা দ্বিধায় হাতে তুলে নিতে পারো এই বইটি। মন যদি খারাপ থাকে, তবে, মুহূর্তেই তোমার মন ভালো করে দেয়ার ক্ষমতা আছে বইটির।

    ঘরে বসে Spoken English

    কোর্সটি করে যা শিখবেন:

  • জব ইন্টারভিউ, ভাইভা, প্রেজেন্টেশন, দেশি-বিদেশি ক্লায়েন্ট মিটিং, কলিগদের সাথে আলাপচারিতা, পাবলিক স্পিকিং, অপরিচিত কারো সাথে কথা শুরু করা, ইত্যাদি ক্ষেত্রে ইংরেজিতে কথা বলা
  •  

    ছোটদের ঈশপের মজার গল্প

    লুৎফুল খবীর

    book, collection, popular, rating, story, top, গল্প, জনপ্রিয়, বই, সেরা

    গল্পে গল্পে ছোটদেরকে নীতি শিক্ষা দিতে অনেক আগে থেকেই অভিভাবকেরা ভরসা রেখেছেন ঈশপের ওপর।  যেকোনো ধরনের নৈতিক শিক্ষাকে আমাদের কাছে মনে হয় জ্ঞান দেয়া, বোরিং এবং একঘেয়ে। ছোটদেরকে নীতি শিক্ষা দেয়া তো আরো কঠিন। কিন্তু ছোটরা আবার গল্প শুনতে খুব ভালবাসে। ওইদিকে ঈশপের গল্পগুলো একদিক দিয়ে যেমন মজার গল্প, ঠিক তেমনি প্রত্যেকটি গল্প বহন করে একটি নিহিত গূঢ় অর্থ।

    মিথ্যাবাদী রাখাল, শিয়ালের মাংস চুরি কিংবা ভেড়া ও রাখাল, এরকম মজার মজার গল্প দিয়ে খুবই অপরিহার্য কিছু নীতি শিক্ষা দিয়েছেন ঈশপ। তাই তুমিও যদি ঘুরে আসতে চাও ছোটবেলায় শোনা সেই গল্পগুলো অথবা ছোট ভাইবোনকে এভাবে গল্পের ছলে শেখাতে চাও  নৈতিক শিক্ষা, তাহলে তোমার সংগ্রহে রাখা উচিত এই বইটি। আর কে না জানে, আজকালকার এই যুগে নৈতিক শিক্ষাটি সবচেয়ে বেশি প্রয়োজন

    এই লেখাটির অডিওবুকটি পড়েছে মনিরা আক্তার লাবনী।


    আমাদের কোর্সগুলোতে ভর্তি হতে ক্লিক করুন:

    1. Communication Masterclass Course (by Tahsan Khan)
    2. Facebook Marketing Course (by Ayman Sadik and Sadman Sadik)
    3. Data Entry দিয়ে Freelancing Course
    4. T-Shirt Design করে Freelancing Course
    5. SEO Course for Beginners

    1. ঘরে বসে Spoken English Course by Munzereen Shahid
    2. Microsoft Word Course by Sadman Sadik
    3. Microsoft Excel Premium Course
    4. Microsoft PowerPoint Course by Sadman Sadik
    5. Microsoft Office 3 in 1 Bundle 

    ১০ মিনিট স্কুলের ক্লাসগুলো অনুসরণ করতে সরাসরি চলে যেতে পারো এই লিঙ্কে: www.10minuteschool.com

    ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি অনলাইন ব্যাচ ২০২৩

    দেশের যেকোনো প্রান্ত থেকে ঘরে বসেই দেশসেরা শিক্ষকদের সাথে যুক্ত হও ইন্টারেক্টিভ লাইভ ক্লাসে, নাও ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির সম্পূর্ণ সিলেবাসের 💯তে💯 প্রস্তুতি!

    আপনার কমেন্ট লিখুন